ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মিথ্যা সংবাদ প্রচারে অনলাইন পোর্টাল বন্ধ করা হবে: সংসদে তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক ::  স্বাধীনভাবে সংবাদ প্রচারের ক্ষেত্রে বর্তমান সরকার কোনো রকম হস্তক্ষেপ করছে না বলে সংসদকে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। একইসঙ্গে তিনি জানান, কোনো অনলাইন সংবাদপত্রে বা অনলাইনভিত্তিক পোর্টালে দেশবিরোধী সংবাদ প্রচার বা মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারের অভিযোগ পাওয়া গেলে তা বন্ধের পদক্ষেপ নেওয়া হবে।

বৃহস্পতিবার সংসদের বৈঠকে প্রশ্নোত্তরে অংশ নিয়ে তিনি একথা বলেন।

এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হলে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়। আওয়ামী লীগের সদস্য আহসানুল ইসলামের (টিটু) প্রশ্নের জবাবে একথা বলেন মন্ত্রী। জাতীয় পার্টির সৈয়দ আবু হোসেনের প্রশ্নের জবাবে তথ্য ও সম্প্রচারমন্ত্রী জানান, সরকার অনুমোদিত ১৮৭টি অনলাইন নিউজ পোর্টালের মধ্যে ১৭৯টি অনলাইন নিউজপোর্টাল ১৭৭টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালের মধ্যে ১৫৫টি দৈনিক পত্রিকার অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন দেওয়া হয়েছে। একই সময়ে ১৫টির মধ্যে ১৪টি টিভি চ্যানেলের অনলাইন পোর্টালকে নিবন্ধনের সনদ দেওয়া হয়েছে।

নজরুল ইসলাম বাবুর প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, গণমাধ্যমবান্ধব বর্তমান সরকারের উদার সম্প্রচার নীতিমালার কারণে বেসরকারি খাতে ৪৮টি টেলিভিশন চ্যানেল, ১৪টি আইপি টিভি এবং ৩৬৭টি নিউজ পোর্টলের অনুমতি দেয়া হয়েছে।

পাঠকের মতামত: